চমেকে ‘কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য’ বিষয়ক সেমিনার

চমেকে কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য’  বিষয়ক সেমিনার

[স্বাস্থ্য বাংলা ডেস্ক]

গত ২০ শে নভেম্বর চট্টগ্রাম মেডিকেল কলেজ অডিটোরিয়ামে ‘কর্মক্ষেত্রে  মানসিক স্বাস্থ্য’ বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  এতে প্রধান অতিথি ছিলেন চমেক মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ডা. ফারুক আলম ও ডা, হেলাল উদ্দিন আহমেদ।

সেমিনারে মূল প্রবন্ধ  উপস্থাপন করেন মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের চাইল্ড, অ্যাডোলেসেন্ট ও ফ্যামিলি সাইকিয়াট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ও মানসিক স্বাস্থ্য বিষয়ক জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব ডা,হেলাল উদ্দিন আহমেদ। সভাপতিত্ব করেন  চমেকের মানসিক স্বাস্থ্য বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. মহিউদ্দিন এ সিকদার।

সেমিনারে প্রতিষ্ঠানের কর্মপরিবেশ রক্ষা ও কাজের মান বাড়াতে কর্মীদের  মানসিক স্বাস্থ্য রক্ষার উপর গুরুত্বারোপ করেন আলোচকগণ।

তারা বলেন, আমাদের দৈনন্দিন জীবনের বড় একটা সময়  অতিবাহিত হয় কর্মক্ষত্রে। ফলে কর্মক্ষেত্রের পরিবেশ আমাদের মানসিক স্বাস্থ্যের উপর অত্যন্ত তাৎপর্যপূর্ণভাবে প্রভাব বিস্তার করে। অস্বস্তিকর এবং অস্বাস্থ্যকর পরিবেশ কর্মী এবং  কর্মসফলতা উভয়ের জন্য ক্ষতিকর।

Please Share:

Related posts

Leave a Comment