ইসলামিক রাষ্ট্রগুলির অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে তৃতীয় আন্তর্জাতিক কংগ্রেস খুলে দিবে স্বাস্থ্য ক্ষেত্রে সহযোগীতার এক নতুন দুয়ার

ইসলামিক রাষ্ট্রগুলির অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে তৃতীয় আন্তর্জাতিক কংগ্রেস খুলে দিবে স্বাস্থ্য ক্ষেত্রে সহযোগীতার এক নতুন দুয়ার।

[স্বাস্থ্য বাংলা ডেস্ক]

ইসলামিক রাষ্ট্রগুলির মধ্যে স্বাস্থ্য ক্ষেত্রে অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে আগামী ১৮-ই জানুয়ারী ২০১৮ ইরানের তেহরানে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিন ব্যাপী  ইসলামী দেশগুলির তৃতীয় আন্তর্জাতিক কংগ্রেস ও এক্সিবিশন। ইসলামী দেশগুলোর স্বাস্থ্য সেবার প্রকৃতি, উন্নয়ন ও অগ্রগতি বুঝতে, পাশাপাশি নিজেদের দেশের স্বাস্থ্য সেবাকে বিশ্বের ইসলামী দেশগুলোর সামনে তুলে ধরতে এ এক অনন্য সুযোগ। সারা বিশ্বের ইসলামী দেশগুলির  হেলথ ট্যুরিজম, ন্যাচারাল ট্যুরিজম, ক্রীড়া পর্যটন – ফার্মাসিউটিক্যালস এবং মেডিকেল ইকুইপমেন্ট, শিক্ষা ও প্রযুক্তিগত সম্পর্কোন্নয়ন ইত্যাদি সেক্টরের দুই হাজারের অধিক প্রতিনিধি তেহরানে অনুষ্ঠিতব্য এই মেগা ইভেন্টে অংশগ্রহণ করবে। 

উল্লেখ্য ২০১৫ সালে  ইসলামিক রাষ্ট্রগুলির মধ্যে স্বাস্থ্য ক্ষেত্রে অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে এই উদ্যোগ প্রথম গৃহীত হয়। এই কংগ্রেস স্বাস্থ্য খাতে  ইসলামিক রাষ্ট্রগুলির মধ্যে পারস্পরিক উন্নয়ন, সহযোগীতা ও ব্যবসা প্রসারে কার্যকরী পন্থা খুঁজে বের করে পারস্পরিক সহযোগীতার হাত বাড়িয়ে দেয়। তাই বাংলাদেশের জন্য এই কংগ্রেস একটি অনন্য সুযোগের সৃষ্টি করতে পারে। দেশের সরকারী, বেসরকারী  স্বাস্থ্য সেক্টর সংলিশ্লিষ্ট ব্যক্তি, হাসপাতাল, বা প্রতিষ্ঠান  ১৮-ই জানুয়ারী তেহরানে অনুষ্ঠিতব্য  এই ইসলামিক রাষ্ট্রগুলির অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে তৃতীয় আন্তর্জাতিক কংগ্রেসে যোগ দিতে পারেন। রেজিষ্ট্রেশন ও  এক্সিবিশন বুথ বুকিং এর সকল তথ্য www.icehconf.com এখানে পাওয়া যাবে।

Please Share:

Related posts

Leave a Comment