ডিএসসিসি’র উদ্যোগঃ বিনামূল্যে শীতকালীন রোগের চিকিৎসাসেবা

ডিএসসিসি’র উদ্যোগঃ বিনামূল্যে শীতকালীন রোগের চিকিৎসাসেবা

[স্বাস্থ্য বাংলা ডেস্ক]

২৮ নভেম্বর থেকে পরবর্তী ১৫ দিন পর্যন্ত ঘরে বসে বিনামূল্যে চিকিৎসাসেবা পাবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বাসিন্দারা। শুধু শীতকালীন ও মৌসুমি রোগের জন্য এ সেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ডিএসসিসি কর্তৃপক্ষ।

সিটি করপোরেশনের হটলাইন (০৯৬১১০০০৯৯৯) নম্বরে কল দিয়ে চিকিৎসা চাইলেই চিকিৎসকরা পৌঁছে যাবেন বাসায়। গতকাল ডিএসসিসি নগর ভবনের ব্যাংক ফ্লোরে ‘মেয়র মোহাম্মদ হানিফ প্রাথমিক স্বাস্থ্যসেবা কক্ষ’ উদ্বোধন উপলক্ষে এক মতবিনিময় সভায় ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ ঘোষণা দেন।

এ ব্যাপারে সাঈদ খোকন বলেন, ‘আমরা চিকুনগুনিয়ার সময়ও ফ্রি চিকিৎসাসেবা দিয়েছি। তাতে নগরবাসীর ব্যাপক উৎসাহ পাওয়া গেছে। গতানুগতিক চিকিৎসাসেবার বাইরে গিয়ে নাগরিকদের ভালো চিকিৎসা দিতে আমরা এ উদ্যোগ নিয়েছি। আমাদের এই চিকিৎসাসেবার জন্য সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে একটি করে দল থাকবে। মোট ১৫০ জনের দল মাঠপর্যায়ে কাজ করবে। ’ প্রয়োজন অনুসারে সদস্য বাড়ানো হবে বলেও জানান তিনি।

মেয়র আরও বলেন, ‘প্রতি বছর শীত মৌসুমে নাগরিকদের অনেকেই নানা রকমের মৌসুমি রোগে আক্রান্ত হন।

তাদের চিকিৎসা বা সেবা দেওয়ার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। আগামী দুই দিন চিকিৎসকদের প্রশিক্ষণ দেওয়া হবে। ’ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল সালাউদ্দিন আহমেদ এই টিমে থাকবেন বলেও জানান মেয়র সাঈদ খোকন।

ঢাকা সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগরবাসীকে বিনামূল্যে শীতকালীন রোগের চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়ার এ উদ্যোগ নিয়েছে ডিএসসিসি।

Please Share:

Related posts

Leave a Comment