“স্তন ক্যান্সার প্রতিরোধে গণ মাধ্যমের ভূমিকা” শীর্ষক গোল টেবিল আলোচনার সময়সূচী পরিবর্তিত

“স্তন ক্যান্সার প্রতিরোধে গণ মাধ্যমের ভূমিকা” শীর্ষক গোল টেবিল আলোচনার সময়সূচী পরিবর্তিত
[স্বাস্থ্য বাংলা ডেস্ক]

“স্তন ক্যান্সার প্রতিরোধে গণ মাধ্যমের ভূমিকা” শীর্ষক গোল টেবিল আলোচনাটির সময়সূচীতে সামান্য পরিবর্তন আনা হয়েছে। পরিবর্তিত সময়সূচী অনুযায়ী অনুষ্ঠানটি আগামী ৫ অক্টোবর বৃহস্পতিবার বিকেল ৩ টায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য আগামী ১০-ই অক্টোবর স্তন ক্যান্সার সচেতনতা দিবসের প্রাক্কালে এই আয়োজন। “স্তন ক্যান্সার প্রতিরোধ সামাজিক সচেতনতা আন্দোলনের প্রাণ পুরুষ ও বাংলাদেশ স্তন ক্যান্সার সচেতনতা ফোরামের প্রধান সমন্বায়ক ডাঃ হাবিবুল্লাহ তালুকদার রাসকিন এপ্রসঙ্গে বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থা, বিশেষ করে চিকিৎসা বিষয়ে আমাদের গণমাধ্যমের প্রকাশিত প্রতিবেদন নিয়ে অনেক সময় মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। একই বিষয়ে ভিন্ন ভিন্ন দৃষ্টিকোণের প্রতিফলনও বিরল নয়। কিন্তু ক্যান্সার প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টিতে সামাজিক আন্দোলনে দেশের ও দেশে কর্মরত আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের ভূমিকা শুধু সহযোগিতার নয়, সহযোদ্ধার। ব্যক্তিগত অভিজ্ঞতা বলে, এই জায়গাটিতে সম্পাদকীয় নীতির কোন ভিন্নতা নেই। সিনিয়র জুনিয়র অনেক গনমাধ্যমকর্মীর মধ্যে দেখেছি পেশাগত পরিচয় ছাপিয়ে একজন যোদ্ধার আবেগ।

তিনি আরো বলেন, গণমাধ্যমের উজ্জ্বল ভূমিকার কারণেই বেসরকারিভাবে ঘোষিত ও উদযাপিত স্তন ক্যান্সার সচেতনতা দিবস ও এর আওতায় গৃহীত বিভিন্ন কার্যক্রম এত দ্রুত সাধারন মানুষের মাঝে সাড়া ফেলতে পেরেছে। আর কিভাবে গণমাধ্যম ভূমিকা রাখতে পারে? আমাদের কার্যক্রমকে বৃহত্তর জনগোষ্ঠীর অধিকতর কল্যাণে নিয়োজিত হতে কী পরামর্শ গণমাধ্যমের? এসব নিয়ে খোলামেলা ও ফলপ্রসু আলোচনার উদ্দ্যেশেই এই বিশেষ গোল টেবিল আলোচনার আয়োজন করা হয়েছে। তিনি সকলকে এই গোল টেবিল আলোচনায় শরীক হবার জন্য আহবান জানান।

বাংলাদেশ স্তন ক্যান্সার সচেতনতা ফোরামের সহযোগিতায় রোটারি ক্লাব অব ঢাকা গোল্ডেন সিটি ও ক্যান্সার প্রতিরোধ ও গবেষণা কেন্দ্র (সিসিপিআর) এই গোল টেবিল আলোচনার আয়োজন করেছে।

Please Share:

Related posts

Leave a Comment