স্নিগ্ধতায় সারা দিন

পয়লা বৈশাখে সারা দিন চেহারায় সতেজ ভাব ধরে রাখতে দেখুন খুঁটিনাটি কিছু টিপস�
আগের দিন রাতেই সব গোছগাছ করে রাখা যেতে পারে। এতে সকালে কিছুটা সময় হাতে থাকবে। সকালে চাইলে গোসল করে নিতে পারেন। গরমে আরাম পাবেন। এরপর মুখে ও সারা গায়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এরপর স্নো বা ক্রিম লাগালে ভালো হয়। রোদে পোড়া থেকে ত্বক বাঁচাতে পারবেন।
হারমনি স্পার স্বত্বাধিকারী রাহিমা সুলতানা জানান, খুব বেশি মেকআপ করে না বেরোনোই ভালো। হালকা মেকআপেই ভালো দেখাবে সারা দিন। যাঁদের ত্বক ভালো, তাঁদের জন্য ফাউন্ডেশনই যথেষ্ট। মুখের কোনো দাগ ঢাকতে প্যান স্টিক অথবা কনসিলার ব্যবহার করতে পারেন। তবে এত গরমের মধ্যে প্যান কেক ব্যবহার না করাই ভালো বলে জানান রাহিমা সুলতানা।
ফাউন্ডেশন দীর্ঘক্ষণ ধরে রাখার ছোট্ট একটি টিপস আছে। ফাউন্ডেশন লাগানোর পর স্পঞ্জ পানিতে চুবিয়ে নিন। ভালোভাবে চিপে পানি বের করে নিন। এরপর মুখের ওপর হালকাভাবে চেপে চেপে ফাউন্ডেশন বসিয়ে দিন।
চোখের সাজের ক্ষেত্রে কিছুটা বৈচিত্র্য আনতে পারেন। আইলাইনার বা মাশকারা ব্যবহার না করলেই ভালো হবে। গরমে ঘামে অনেক সময় তা নষ্ট হয়ে যেতে পারে। এ ক্ষেত্রে কাজলই সবচেয়ে আরামদায়ক। চুল খোলা রেখে বেশিক্ষণ শান্তি পাওয়া যায় না তীব্র রোদের কারণে। খোঁপা, বেণি, ঝুঁটি�নানা স্টাইলে চুল বেঁধে নিতে পারেন।
সারা দিন নিজেকে সতেজ রাখার আরেকটি মন্ত্র হলো সঙ্গে ওয়েট টিস্যু রাখা। চেহারায় ক্লান্তি এসে ভর করলে সঙ্গে সঙ্গে ধুলোবালি, ঘাম মুছে নিন। এরপর আবার হালকা করে ফাউন্ডেশন পাউডার লাগিয়ে নিন। মুহূর্তেই চেহারায় ফিরে আসবে সতেজতা।

Please Share:

Related posts

Leave a Comment